আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ডিসেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে গ্লোবাল ইন্স্যুরেন্স, সিএসইতে সমতা লেদার

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১৪ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বীমা খাতের সাধারণ বীমা কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে চামড়া খাতের সমতা লেদার। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে গ্লোবাল ইন্স্যুরেন্সের শেয়ারদর ৬.২০ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ লাখ ১৬ হাজার ৯০৪টি শেয়ার মোট ১১০ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১২.৩০ টাকা থেকে ১৪ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৪ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৫.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে দেশ গার্মেন্টসের দর বেড়েছে ৫.৮১ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৪.৯৮ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ডের ৪.৫৫ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ৩.৮৬ শতাংশ, মেঘনা লাইফের ৩.৮২ শতাংশ, ডেল্টা লাইফের ৩.৪৬ শতাংশ, আফতাব অটোর  ৩.৪৫ শতাংশ, নিটল ইন্স্যুরেন্সের ৩.৪৫ শতাংশ এবং প্রাইম লাইফের শেয়ারদর বেড়েছে ৩.৪০ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে সমতা লেদারের শেয়ারদর ৯.০৯ শতাংশ বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ১১টি শেয়ার ২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২৪ টাকা থেকে ২৪.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৪.২০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৪.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৬.৬৯ শতাংশ, মেঘনা লাইফের ৪.৩৫ শতাংশ, ডেল্টা লাইফের ৩.৫৮ শতাংশ, বেক্সিমকো ফার্মার ৩.৪৩ শতাংশ, ইসলামী ইন্স্যুরেন্সের ৩.৪৩ শতাংশ, রুপালী ইন্স্যুরেন্সের ৩.০৩ শতাংশ, আফতাব অটোর ২.৭৮ শতাংশ, ফাইন ফুডসের ২.৫০ শতাংশ এবং ব্যাংক এশিয়ার শেয়ারদর বেড়েছে ২.৪৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.