অনলাইন সংবাদ মাধ্যম নিবন্ধনের সময়সীমা বেড়েছে

all bd newsশেয়ারবাজার রিপোর্ট: বাড়ানো হয়েছে অনলাইন সংবাদ মাধ্যম নিবন্ধন আবেদনের সময়সীমা। নিবন্ধন আবেদন ফরম ৩১ জানুয়ারি ২০১৬ তারিখের মধ্যে জমা দেয়া যাবে। অনলাইন প্রকাশনার জন্য নির্ধারিত নিবন্ধন ফরম ও একটি প্রত্যয়নপত্র যথাযথভাবে পূরণ করে কুরিয়ার সার্ভিস, জিইপি ডাকযোগে অথবা সরাসরি তথ্য অধিদফতরে জমা দেয়া যাবে।

তথ্য অধিদফতরের ঠিকানা: তথ্য অধিদফতর, ভবন নম্বর- ৯ (তৃতীয় তলা, কক্ষ নম্বর ২০১) বাংলাদেশ সচিবালয়, ঢাকা। নিবন্ধনের জন্য কোনো প্রকার অর্থ জমা দেয়ার প্রয়োজন নেই। নিবন্ধন কার্যক্রম ঢাকাসহ দেশের সকল অনলাইন নিউজ প্রকাশনা, নিউজ এজেন্সি, নিউজ পোর্টাল, বাংলা ও ইংরেজি দৈনিকের অনলাইন নিউজ প্রকাশনা, অনলাইন রেডিও এবং অনলাইন টিভি’র ক্ষেত্রে প্রযোজ্য হবে। একজন প্রকাশক/সম্পাদক/সত্ত্বাধিকারী অনলাইন নিউজ প্রকাশনা, অনলাইন টিভি, রেডিওর সম্প্রচারের নিবন্ধন সংক্রান্ত আবেদন জমা দেয়ার পর সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাই এবং পুলিশের স্পেশাল ব্রাঞ্চ কর্তৃক সন্তোষজনক রিপোর্ট পাওয়ার পর তথ্য অধিদফতর কর্তৃক রেজিস্ট্রেশন (তালিকাভুক্তি) বিষয়ে পত্র মারফত আবেদনকারীদের জানিয়ে দেয়া হবে। এ বিষয়ে অন্য কারো সাথে যোগাযোগের প্রয়োজন নেই।

নতুন অনলাইন নিউজ প্রকাশনার ক্ষেত্রে আবেদনকারীর জন্য আবেদনের কোনও সময়সীমা নেই। ইতোমধ্যে যারা অনলাইন নিউজ প্রকাশনা ও অনলাইন টিভি, রেডিও কার্যক্রম পরিচালনা করছেন তাদের আগামী ৩১ জানুয়ারি তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ পূরণকৃত নিবন্ধন ফরম জমা দিতে হবে।

এ বিষয়ে প্রয়োজনীয় পরামর্শের জন্য [email protected] অথবা [email protected] মেইলে যোগাযোগ করা যেতে পারে। নিবন্ধন ফরম, হলফনামা ও অঙ্গীকারপত্রের নমুনার জন্য তথ্য অধিদফতরের ওয়েবসাইট www.pressinform.portal.gov.bd থেকে ডাউনলোড করা যেতে পারে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top