সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

Dividendশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। এগুলো হলো: সামিট অ্যালায়েন্স পোর্ট, গ্রামীনফোন, সি অ্যান্ড এ টেক্সটাইল ও ফারইষ্ট ফিন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্ট লিঃ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগাকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা দেয় কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ।

জানা যায়, সামিট অ্যালায়েন্স পোর্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। পাশাপাশি ৫টি সাধারন শেয়ারের বীপরিতে ১টি রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

গ্রামীনফোনের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৬০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। তবে এরমধ্যে রয়েছে মধ্যবর্তীকালীন ৯৫ শতাংশ। যার এরই মধ্যে বিতরণ করা হয়ে গেছে।

সি অ্যান্ড এ টেক্সটাইলের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। সম্প্রতি তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির এটিই প্রথম লভ্যাংশ ঘোষণা সাধারন শেয়ারহোল্ডারদের জন্য।

ফারইষ্ট ফিন্যান্স অ্যান্ড ইনভেষ্টমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ও ২.৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করেছে। তালিকাভুক্ত হওয়ার পর এটিই কোম্পানির ঘোষিত প্রথম লভ্যাংশ।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top