আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে এ্যাপেক্স স্পিনিং, সিএসইতে ইমাম বাটন

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (১৭ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি এ্যাপেক্স স্পিনিং লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বিবিধ খাতের ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে এ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ারদর ৯.৯৩ শতাংশ বা ৯.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ৩৭ হাজার ৬০৩টি শেয়ার মোট ১ হাজার ১৮৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৯২.৫০ টাকা থেকে ১০০.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১০০.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৭২.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১০০.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে লিবরা ইনফিউশনের দর বেড়েছে ৮.৩২ শতাংশ, ৫ম আইসিবির ৭.৬৭ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৮৬ শতাংশ, এ্যাপেক্স ফুডের ৬.৭৯ শতাংশ, বিডি ল্যাম্পসের ৫.৬২ শতাংশ, আরামিটের ৫.৬১ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৫.০৭ শতাংশ, কাশেম ড্রাইসেলের ৪.৯৮ শতাংশ এবং প্রিমিয়ার সিমেন্টের শেয়ারদর বেড়েছে ৫.৮৮ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে ইমাম বাটনের শেয়ারদর ৮.০৫ শতাংশ বা ০.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ হাজার ১৯টি শেয়ার মোট ৮ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৯.৩০ টাকা থেকে ৯.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৯.৪০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৫.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৭.৯১ শতাংশ, এ্যাপেক্স ফুডের ৭.৮৬ শতাংশ, এ্যাপেক্স ট্যানারীর ৭.২৫ শতাংশ, ব্র্যাক ব্যাংকের ৫.৭৩ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৫.৩৫ শতাংশ, বিডি ল্যাম্পসের ৫.১২ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৫.০৫ শতাংশ, আরামিটের ৪.৯৩ শতাংশ এবং ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ৪.৬৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.