আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে এ্যাপেক্স ফুডস, সিএসইতে সমতা লেদার

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (২০ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে খাদ্য ও আনুষাঙ্গিক খাতের এ্যাপেক্স ফুডস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে চামড়া খাতের সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে এ্যাপেক্স ফুডসের শেয়ারদর ৯.৯৪ শতাংশ বা ১১.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২ লাখ ৩৬ হাজার ৬৫৬টি শেয়ার মোট ৬২৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১১৪.৯০ টাকা থেকে ১২২.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২২.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১০১.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১২২.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে রংপুর ফাউন্ড্রির দর বেড়েছে ৯.৮৯ শতাংশ, এএমসিএল (প্রাণ) এর ৯.৭৫ শতাংশ, বীচ হ্যাচারীর ৯.৪৫ শতাংশ, জেমিনি সী ফুডের ৮.৭২ শতাংশ, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৭.১৪ শতাংশ, মেট্রো স্পিনিংয়ের ৬.৮৫ শতাংশ, এমারাল্ড অয়েলের ৬.৬২ শতাংশ, ইসলামী ইন্স্যুরেন্সের ৬.০২ শতাংশ এবং এ্যাপেক্স ফুটের শেয়ারদর বেড়েছে ৬.০২ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে সমতা লেদারের শেয়ারদর ৯.৮১ শতাংশ বা ২.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির ১টি শেয়ার লেনদেন হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ২৯.১০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৩৪.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে এ্যাপেক্স ফুডের শেয়ারদর বেড়েছে ৯.৬২ শতাংশ, বীচ হ্যাচারীর ৯.৬০ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৯.০২ শতাংশ, বিআইএফসির ৮.২৪ শতাংশ, এমারাল্ড অয়েলের ৭.৫৪ শতাংশ, এএমসিএল (প্রাণ) এর ৭.৫৩ শতাংশ, ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৬.৯০ শতাংশ, এপেক্স স্পিনিংয়ের ৬.৬৪ শতাংশ এবং ন্যাশনাল পলিমারের শেয়ারদর বেড়েছে ৬.১৭ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.