ডিভিডেন্ডের সিদ্ধান্ত পাল্টালো মোজাফফর হোসেন স্পিনিং

mojafforশেয়ারবাজার রিপোর্ট : বিনিয়োগকারীদের দাবির মুখে ডিভিডেন্ডের সিদ্ধান্ত পাল্টালো পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড। কোম্পানির ঘোষিত ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সকল শেয়ারহোল্ডাদের জন্য নির্ধারণ করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১০টায় ডিওএইচএস কনভেনশন সেন্টার, বারিধারায় অনুষ্ঠিত এ কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত পরিবর্তন করা হয় বলে জানা গেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য মোজাফফর হোসেন স্পিনিং  ১৫ শতাংশ স্টক ও ৫ ক্যাশসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দেয়। এ ক্যাশ ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারী এবং স্টক ডিভিডেন্ড পরিচালনা পর্ষদসহ সকল শেয়ারহোল্ডারগণ পাবে বলে সিদ্ধান্ত হয়েছিলো। আর ঘোষিত ডিভিডেন্ড শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য ২০ ডিসেম্বর ১০তম এজিএমের তারিখ নির্ধারণ করা হয়। অর্থাৎ আজ সকালে অনুষ্ঠিত এজিএমে বিনিয়োগকারীরা এ ক্যাশ ডিভিডেন্ড সকল শেয়ারহোল্ডারদের প্রধান করার দাবি জানান। তাদের এ দাবির মুখে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড সকলের জন্য অনুমোদন করা হয়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী সমাপ্ত অর্থবছরে মোজাফফর হোসেন স্পিনিংয়ের সকল শেয়ারহোল্ডার ২০ শতাংশ ডিভিডেন্ড পাবেন।

উল্লেখ্য, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৮৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫০ টাকা।

২০১৪  সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিলো।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top