আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ডিসেম্বর ২০১৫, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ফিনিক্স ফাইন্যান্স, সিএসইতে গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (২১ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে আর্থিক খাতের কোম্পানি ফিনিক্স ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে ফিনিক্স ফাইন্যান্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫ লাখ ৭৪ হাজার ৪৫৪টি শেয়ার মোট ৪০৪ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৮.৫০ টাকা থেকে ১৯.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৯.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১৭.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২১.৭০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৯.৯৬ শতাংশ, বারাকা পাওয়ারের ৯.৫২ শতাংশ, মেঘনা লাইফের ৯.০৬ শতাংশ, ইসলামিক ফাইন্যান্সের ৮.৭৬ শতাংশ, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৮.৪৮ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৮.৪৪ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৮.২৯ শতাংশ, জিএসপি ফাইন্যান্সের ৭.৪৬ শতাংশ এবং কেডিএসের শেয়ারদর বেড়েছে ৬.৬৮ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে গ্রীণডেল্টা ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ৪.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১ হাজার ১৪টি শেয়ার মোট ৪ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৫২.৮০ টাকায় অপরিবর্তীত থেকে সর্বশেষ ৫২.৮০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৪২.৮০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৮১.৭০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে বারাকা পাওয়ারের শেয়ারদর বেড়েছে ৯.৫২ শতাংশ, ফিনিক্স ফাইন্যান্সের ৯.৫০ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ৯.৪৩ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৮.৩৩ শতাংশ, রিজেন্ট টেক্সটাইলের ৮.২৯ শতাংশ, ইসলামিক ফাইন্যান্সের ৮.০৯ শতাংশ, গ্লোবাল হ্যাভী কেমিক্যালসের ৭.৮২ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৭.২০ শতাংশ এবং ওসমানিয়া গ্লাসের শেয়ারদর বেড়েছে ৭.১৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.