আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ডিসেম্বর ২০১৫, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে মিরাকেল ইন্ডাস্ট্রিজ, সিএসইতে ৮ম আইসিবি

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (২৩ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিবিধ খাতের কোম্পানি মিরাকেল ইন্ডাস্ট্রিজ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে মিরাকেল ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ৯.৬৮ শতাংশ বা ২.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২২ লাখ ৬ হাজার ৭১৫টি শেয়ার মোট ১ হাজার ৫২৮ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২১.৮০ টাকা থেকে ২৩.৮০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ২৩.৮০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২০.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ২৩.৮০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে প্রগতি ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৭.৯৫ শতাংশ, জিকিউ বলপেনের ৭.৩৯ শতাংশ, এ্যাপেক্স স্পিনিংয়ের ৬.০৯ শতাংশ, লিবরা ইনফিউশনের ৬.০৫ শতাংশ, এসিআই ফর্মূলেশনের ৫.৩৪ শতাংশ, রংপুর ফাউন্ড্রির ৫.১৬ শতাংশ, এএমসিএল (প্রাণ) এর ৫.১৪ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৪.৯৫ শতাংশ এবং বিডি ল্যাম্পসের শেয়ারদর বেড়েছে ৪.৭৫ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে ৮ম আইসিবি মিউচ্যুয়াল ফন্ডের ইউনিটদর ১০ শতাংশ বা ৬.৩০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে এ ফান্ডের ১০টি ইউনিট ১ বার হাতবদল হয়।

এদিন ৮ম আইসিবির দর ৬৯.৩০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে এ ফান্ডের দর সর্বনিম্ন ছিল ৫৮.১০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৭৬.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইরের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে মিরাকেল ইন্ডাস্ট্রিজের শেয়ারদর বেড়েছে ৯.৭২ শতাংশ, তাকাফুল ইন্স্যুরেন্সের ৯.৬৮ শতাংশ, জিকিউ বলপেনের ৮.৭৭ শতাংশ, মুন্নু সিরামিকের ৮.৩৬ শতাংশ, পপুলার লাইফের ৭.৮৯ শতাংশ, সোনারগাও টেক্সটাইলের ৬.৯৮ শতাংশ, আনোয়ার গ্যালভানাইজিংয়ের ৬.৯৩ শতাংশ, মাইডাস ফাইন্যান্সের ৬.৬৭ শতাংশ এবং মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৫.৯৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.