আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ডিসেম্বর ২০১৫, শনিবার |

kidarkar

সাপ্তাহিক ব্যবধানে বেড়েছে পিই রেশিও

PE_SharebazarNews copyশেয়ারবাজার ডেস্ক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের ব্যবধানে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বর্তমানে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৫.০২ পয়েন্টে। আগের সপ্তাহে যার অবস্থান ছিল ১৪.৭৫ পয়েন্ট। সে হিসেবে ডিএসইর পিই রেশিও বেড়েছে ০.২৭ পয়েন্ট বা ১.৮৩ শতাংশ।

বিশ্লেষণে দেখা গেছে, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৬ দশমিক ৫ পয়েন্টে, সিমেন্ট খাতের ২৯ দশমিক ৯ পয়েন্টে, সিরামিক খাতের ৩৬ দশমিক ২ পয়েন্টে, প্রকৌশল খাতের ২৩ দশমিক ৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ৩০ দশমিক ৭ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২ দশমিক ২ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১১ দশমিক ১ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৯ দশমিক ৬ পয়েন্টে, পাট খাতের মাইনাস ৩৩ দশমিক ৫ পয়েন্টে, বিবিধ খাতের ২৮ দশমিক ৫ পয়েন্টে, এনবিএফআই খাতের ২১ দশমিক ১ পয়েন্টে, কাগজ খাতের ১৯ দশমিক ১ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ২১ দশমিক ৮ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ৩১ দশমিক ৩ পয়েন্টে, চামড়া খাতের ২৯ দশমিক ৩ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৯ দশমিক ৩ পয়েন্টে, বস্ত্র খাতের ১২ দশমিক ৭ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতের ২১ দশমিক ৩ পয়েন্টে অবস্থান করছে।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.