আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ ডিসেম্বর ২০১৫, রবিবার |

kidarkar

পতন দিয়ে সপ্তাহ শুরু

BAZARশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন শুরুতে ক্রয়চাপে উর্ধ্বমুখী থাকলেও প্রথম ঘন্টা পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। রোববার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এরই ধারাবাহিকতায় টাকার অংকে উভয় বাজারে লেনদেনের পরিমান কমেছে। আজ টাকার অংকে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৩ কোটি টাকা।

রোববার (২৭ ডিসেম্বর) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৭২টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। আজ বাজারে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৩৩ কোটি ৩১ লাখ ৩৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪ হাজার ৬০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ১০৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৭৪৭ পয়েন্টে। আর ওইদিন ডিএসইতে মোট লেনদেন হয়েছিল ৪২৯ কোটি ৩৭ লাখ ৯৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯৬ কোটি ৬ লাখ ৫৭ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫৩৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২০ কোটি ২৭ লাখ ৫৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবসে সিএসইর সাধারণ মূল্যসূচক ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৮ হাজার ৫৪৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৫৫ কোটি ৬১ লাখ ৯৪ হাজার টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ৩৫ কোটি ৩৪ লাখ ৩৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.