উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচকের ‌উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে টানা বাড়তে থাকে সূচক এবং আধা ঘন্টা পর এ মাত্রা কিছুটা হ্রাস পায়। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ১৫৫ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৭৬টির আর অপরিবর্তিত রয়েছে ৭২টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৫৫ কোটি ৫৬ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগে কার্যদিবসে অর্থাৎ সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ২ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮ পয়েন্ট কমে অবস্থান করে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৪৭ পয়েন্টে। আর এসময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ১৩৬ কোটি ৮ লাখ ২৫ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫৪১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির। যা টাকায় লেনদেন হয়েছে ৭ কোটি ১৯ লাখ ১৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top