আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ ফেব্রুয়ারী ২০১৫, রবিবার |


সার্কিট ব্রেকারে চার কোম্পানি

sarkerশেয়া্রবাজার রিপোর্ট : সপ্তাহের প্রথম কার্যদিবসে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। কোম্পানি গুলো হলো: ন্যাশনাল ফিড মিলস, দেশ গার্মেন্টস, শাহজিবাজার পাওয়ার এবং ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্ক। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া ‘এন’ ক্যাটাগরির বিবিধ খাতের ন্যাশনাল ফিড মিলসের সার্কিট ব্রেকার সীমা ছিল সর্ব নিম্ন ২৪.৮০ টাকা এবং সর্বোচ্চ ৩০.৪০ টাকা । এই দিনে কোম্পানিটির শেয়ার দর ৩০.৪০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে। আজ কোম্পানিটির শেয়ার দর ১০.১৪ শতাংশ বা ২.৮০ টাকা বেড়েছে। এই সময় কোম্পানিটির শেয়ারদর ২৭.৮০ টাকা থেকে ৩০.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩০.৪০ টাকায় লেনদেন হয় । এ কোম্পানিটির মোট ১৯ লাখ ১২ হাজার ৯৯১টি শেয়ার ২ হাজার ১৭০ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ৫ কোটি ৬৬ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে বস্ত্র খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি দেশ গার্মেন্টস লিমিটেডের শেয়ারদরে সার্কিট ব্রেকার সীমা ছিল সর্ব নিম্ন ৬৯.০০ টাকা এবং সর্বোচ্চ ৮৪.৪০ টাকা । এই দিনে কোম্পানিটির শেয়ারদর ৮৪.৪০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে। আজ কোম্পানিটির শেয়ার দর ১০.০৪ শতাংশ বা ৭.৭০ টাকা বেড়েছে। এই সময় কোম্পানিটির শেয়ারদর ৭৬.০০ টাকা থেকে ৮৪.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৮৪.৪০ টাকায় লেনদেন হয় । এ কোম্পানিটির মোট ৬২ হাজার ৮৩২টি শেয়ার ৪৭৪ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ৫ লাখ ৭৯ হাজার টাকা।

তাছাড়া বিদ্যুৎ ও জ্বালানি খাতের ‘এ’ ক্যাটাগরির শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের সার্কিট ব্রেকার সীমা ছিল সর্ব নিম্ন ১৪২.৮০ টাকা এবং সর্বোচ্চ ১৭৪.৬০ টাকা । এই দিনে কোম্পানিটির শেয়ারদর ১৭৪.৬০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে। আজ কোম্পানিটির শেয়ারদর ১০.০২ শতাংশ বা ১৫.৯০ টাকা বেড়েছে। একই দিনে এর দর ১৫৭.৮০ টাকা থেকে ১৭৪.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৭৪.৬০ টাকায় লেনদেন হয় । এ কোম্পানিটির মোট ১ লাখ ২৮ হাজার ৪১৬টি শেয়ার ৯৬১ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ২ কোটি ১৬ লাখ ৭১ হাজার টাকা।

এছাড়াও তথ্য ও প্রযুক্তি খাতের ‘জেড’ ক্যাটাগরির ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্কের সার্কিট ব্রেকার সীমা ছিল সর্বনিম্ন ১০.৮০ টাকা এবং সর্বোচ্চ ১৩.২০ টাকা । এই দিনে কোম্পানিটির শেয়ারদর ১৩.২০ টাকায় স্পর্শ করাতে তা সার্কিট ব্রেকাররের আওতায় চলে আসে। আজ কোম্পানিটির শেয়ারদর ১০.০০ শতাংশ বা ১.২০ টাকা বেড়েছে। একই দিনে কোম্পানিটির শেয়ারদর ১২.৩০ টাকা থেকে ১৩.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৩.২০ টাকায় লেনদেন হয় । এ কোম্পানিটির মোট ৬৫ হাজার ৬১৯টি শেয়ার ৫৫ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ৮ লাখ ৬২ হাজার টাকা। এছাড়া কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে কর পরিশোধের লোকসান হয়েছে ১ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০১ টাকা।

উল্লেখ্য, ন্যাশনাল ফিড মিলস লিমিটেড, শাহজিবাজার পাওয়ার এবং দেশ গার্মেন্টস লিমিটেডের শেয়ারদর টানা দুই  কার্যদিবস ধরে টপটেন গেইনারের শীর্ষে অবস্থান করছে। এছাড়াও আজ ন্যাশনাল ফিড মিলস লিমিটেড লেনদেনের শীর্ষে ২০ তালিকায় ৭ম স্থান দখল করেছ।

শেয়ারবাজার/মু

 

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.