এনসিসি ব্যাংক সিকিউরিটিজকে ১৫ লাখ টাকা জরিমানা

ncc-bankশেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে এনসিসি ব্যাংক সিকিউরিটিজ অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে (ডিএসই ট্রেক নং: ৬১) ১৫ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার বিএসইসির ৫৬৩তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিএসইরি নির্বাহী পরিচালক এম সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমন্বিত গ্রাহক হিসাব পৃথকভাবে না রাখায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ আইন ১৯৮৭ এর ৮এ (১) এবং (২) লংঘন। সমন্বিত গ্রাহক হিসাবে তহবিল ঘাটতি থাকার মাধ্যমে সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, স্টক ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর সেকশন ১১ এবং দ্বিতীয় তফসিলের আচরণবিধি ১ ও ৬ এবং জেড ক্যাটাগরীরর শেয়ারে মার্জিন ঋণ প্রদান করার মাধ্যমে কমিশনের নির্দেশনা নং এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/১৬৯ তাং ০১/১০/২০০৯ লংঘন। এসব আইন ভঙ্গ করার কারণে এ প্রতিষ্ঠানকে জরিমানা উল্লেখিত পরিমাণ জরিমানা করা হয়েছে।

এছাড়া প্রতিষ্ঠানটিকে আগামী ৩১ জানুয়ারি ২০১৬ তারিখের মধ্যে সমন্বিত গ্রাহক হিসাব হালনাগাদ করে কমিশনে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top