উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ২০ মিনিট পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক এবং প্রথম ঘন্টা পর ফের ঘুড়ে দাড়ায় বাজার। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকেও লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় স্বাভাবিক গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসতে লেনদেন ছাড়িয়েছে ৩২১ কোটি টাকা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৬৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৯১টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩২১ কোটি ২১ লাখ ৯৬ হাজার টাকা।

এর আগে কার্যদিবসে অর্থাৎ বুধবার লেনদেন শুরুর প্রথম দুই ঘন্টায় ডিএসইর ব্রড ইনডেক্স ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৬৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৭২ পয়েন্টে। আর এসময়ে টাকায় অংকে লেনদেন হয়েছিলো ৩৩৬ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭০২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৯ কোটি ১৬ লাখ ৬৮ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মন্তব্য

Top