হাক্কানী পাল্পের ডিভিডেন্ড বিতরণ শুরু শনিবার

hakkani_pulp_sharebazar_newsশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ডিভিডেন্ড ওয়ারেন্ট বিতরণ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানি হাক্কানী পাল্প অ্যান্ড পেপার। আগামী শনিবার থেকে শুরু হবে এ কোম্পানির ডিভিডেন্ড বিতরণ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরে ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ ব্যাংক হিসেবে পাঠিয়েছে কোম্পানিটি। তবে সেসব বিনিয়োগকারীদের ব্যাংক হিসেবে সমস্যা রয়েছে তাদের ডিভিডেন্ড ওয়ারেন্ট বিতরণ ৯ জানুয়ারি শনিবার থেকে ১০ জানুয়ারি রোবকবার পর্যন্ত চলবে। আর অফিস চলাকালীন সময়ে কোম্পানির রেজিষ্টার্ড অফিস ২/১০ ডি,টি. রোড নর্থ পাহাড়তলি, চট্টগ্রাম থেকে ডিভিডেন্ড সংগ্রহ করতে পারবেন বিনিয়োগকারীরা। উল্লেখিত তারিখ অনুযায়ী সকল কার্যদিবসে ডিভিডেন্ড ওয়ারেন্ট সংগ্রহ করার জন্য বিনিয়োগকারীদের অনুরোধ জানিয়েছে কোম্পানিটি।

আর যারা নির্ধারিত তারিখের মধ্যে ডিভিডেন্ডের টাকা সংগ্রহ করতে ব্যর্থ হবেন, তাদের টাকা তাদের (বিনিয়োগকারী) নিজ দায়িত্বে পোষ্ট অফিস/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিলো হাক্কানী পাল্প। আর ঘোষিত ডিভিডেন্ড এ কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদন করে সাধারণ বিনিয়োকারীরা।

আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে  ০.৪৫ টাকা, পুন: মুল্যায়নসহ শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে  ৩০.২৩ টাকা ও পুন: মুল্যায়ন ব্যতীত এনএভিপিএস হয়েছে ১২.৩৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩০ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

Top