আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জানুয়ারী ২০১৬, শনিবার |

kidarkar

ডিএসইতে সাপ্তাহিক সূচক বেড়েছে ১০ খাতের

 

DSEশেয়ারবাজার ডেস্ক: গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২০টি খাতের মধ্যে ১০টি খাতের সাপ্তাহিক সূচক বেড়েছে এবং কমেছেও ১০ খাতের। এর মধ্যে সবচেয়ে বেশি সূচক বেড়েছে প্রকৌশল খাতের এবং কমেছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের। ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

সূত্রমতে, সূচক বাড়া ১০টি খাতের মধ্যে রয়েছে প্রকৌশল, ওষুধ ও রসায়ন, সেবা, বিবিধ, খাদ্য ও আনুষাঙ্গিক, কাগজ ও মুদ্রণ, আইটি, পাট, চামড়া এবং বস্ত্র। এ ছাড়া সূচক কমা খাতগুলো হল: কর্পোরেট বন্ড, মিউচ্যুয়াল ফান্ড, ভ্রমণ ও অবকাশ, সিরামিক, টেলিকমিউনিকেশন, সিমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, বিদ্যুৎ ও জ্বালানী এবং বীমা।

বৃহস্পতিবার (৭ জানুয়ারী) সমাপ্ত সপ্তাহে সূচক বাড়ার মধ্যে প্রকৌশল খাতের সূচক ৩২৪৫.৬৩ পয়েন্ট থেকে ২৩২৬.২০ পয়েন্ট বা ২০.৫৩ শতাংশ বেড়ে ৫৫৭১.৮৩ পয়েন্টে অবস্থান করছে। এ তালিকায় থাকা অন্যান্যের মধ্যে প্রকৌশল খাতের সূচক ৩২৪৫.৬৩ পয়েন্ট থেকে ২৩২৬.২০ পয়েন্ট বা ২০.৫৩ শতাংশ বেড়ে ৫৫৭১.৮৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯০০.১৩ পয়েন্ট থেকে ১৬৩১.৪৭ পয়েন্ট বা ১৩.০১ শতাংশ বেড়ে ৩৫৩১.৫৯ পয়েন্টে, সেবা খাতের ২৯৭.৪৯ পয়েন্ট থেকে ৭৮৫.২৬ পয়েন্ট বা ৩.৯৯ শতাংশ বেড়ে ১০৮২.৭৫ পয়েন্টে, বিবিধ খাতের ১২৯৫.৬৩ পয়েন্ট থেকে ৯৭৫.৩৩ পয়েন্ট বা ৮.৮৭ শতাংশ বেড়ে ২২৭০.৯৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ৭৩০.১৩ পয়েন্ট থেকে ৭০৮.৭৭ পয়েন্ট বা ৫.৩ শতাংশ বেড়ে ১৪৩৮.৯০ পয়েন্টে, কাগজ ও মুদ্রণ খাতের ১.৩৫ পয়েন্ট থেকে ১৭৮.৬২ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ বেড়ে ১৭৯.৯৭ পয়েন্টে, আইটি খাতের ১৯২.১৯ পয়েন্ট থেকে ১৩২.৭৮ পয়েন্ট বা ১.২ শতাংশ বেড়ে ৩২৪.৯৭ পয়েন্টে, পাট খাতের ১৪.৮৩ পয়েন্ট থেকে ১৩.৫২ পয়েন্ট বা ০.১ শতাংশ বেড়ে ২৮.৩৫ পয়েন্টে, চামড়া খাতের ১৮৭.৭৬ পয়েন্ট থেকে ১.৭৭ পয়েন্ট বা ০.৭ শতাংশ বেড়ে ১৮৯.৫৪ পয়েন্টে এবং বস্ত্র খাতের সূচক ১৮২৯.১৪ পয়েন্ট থেকে ১০০.৩১ পয়েন্ট বা ৭.১১ শতাংশ বেড়ে ১৯২৯.৪৬ পয়েন্টে অবস্থান করছে।

এইদিন সূচক কমার মধ্যে কর্পোরেট বন্ড খাতের ৫.৪৪ পয়েন্ট থেকে ৪.৮০ পয়েন্ট কমে ০.৬৪ পয়েন্টে অবস্থান করছে। এ তালিকায় থাকা অন্যান্যের মধ্যে মিউচ্যুয়াল ফান্ড খাতের সূচক ৩৭৭.৭২ পয়েন্ট থেকে ২১২.৪১ পয়েন্ট বা ০.৬১ শতাংশ কমে ১৬৫.৩১ পয়েন্টে, ভ্রমন ও অবকাশ খাতের ৪৭৪.৯৯ পয়েন্ট থেকে ২৩৮.৫৩ পয়েন্ট বা ০.৮৭ শতাংশ কমে ২৩৬.৪৬ পয়েন্টে, সিরামিক খাতের ৫০৮.১১ পয়েন্ট থেকে ২৪২.৭৭ পয়েন্ট বা ০.৯৮ শতাংশ কমে ২৬৫.৩৫ পয়েন্টে, টেলিকমিউনিকেশন খাতের ১৭৪১.৬৬ পয়েন্ট থেকে ১৪৬৯.৬২ পয়েন্ট বা ১ শতাংশ কমে ২৭২.০৪ পয়েন্টে, সিমেন্ট খাতের ২৩২০.৬৩ পয়েন্ট থেকে ১৬৬৫.৭৮ পয়েন্ট বা ২.৪১ শতাংশ কমে ৬৫৪.৮৫ পয়েন্টে, আর্থিক প্রতিষ্ঠান খাতের ৩০৩৭.০৬ পয়েন্ট থেকে ১৭১৭.৮৯ পয়েন্ট বা ৫.৮৬ শতাংশ কমে ১৩১৯.১৭ পয়েন্টে, ব্যাংক খাতের ৩৪৪৫.৪৫ পয়েন্ট থেকে ১৯২৫.৯০ পয়েন্ট বা ৫.৬০ শতাংশ কমে ১৫১৯.৫৫ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানী খাতের ৬৩৫৫.৩৩ পয়েন্ট থেকে ১৩৭১.৮৫ পয়েন্ট বা ১৮.৩৬ শতাংশ কমে ৪৩৯.৫৫ পয়েন্টে এবং বীমা খাতের সূচক ৩৪০৯.৪৫ পয়েন্ট থেকে ২৯৬৯.৯০ পয়েন্ট বা ১.৬২ শতাংশ কমে ৪৩৯.৫৫ পয়েন্টে অবস্থান করছে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.