আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

ডোরিন পাওয়ারের প্রসপেক্টাস অনুমোদন: শিগগিরই আইপিও আবেদন

doreen powerশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলেনর অনুমোদন পাওয়া জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের প্রসপেক্টাস অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এখন খুব শিগগিরই এ কোম্পানির আইপিওতে আবেদন শুরুর তারিখ ঘোষণা করা হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এর আগে বিএসইসির ৫৬০তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ৫৮ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৯ টাকা প্রিমিয়ামসহ মোট ২৯ টাকায় শেয়ার ইস্যু করবে ডোরিন পাওয়ার।

আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকা ২টি সাবসিডিয়ারি কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.১৯ টাকা (ওয়েটেড এভারেজ) এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৪.৮৭ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এলায়েন্স ফাইন্যান্স লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.