ডিএসইতে গেইনারের শীর্ষে সিএমসি কামাল, সিএসইতে জিপিএইচ ইস্পাত

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (১৮ জানুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বস্ত্র খাতের কোম্পানি সিএমসি কামাল। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রকৌশল খাতের জিপিএইচ ইস্পাত। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে সিএমসি কামালের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩০ লাখ ১০ হাজার ৫৯২ শেয়ার ১ হাজার ২৬১ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১৪.৫০ টাকা থেকে ১৫.৪০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৫.৪০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১.৯০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১৫.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে হাক্কানী পাল্পের দর বেড়েছে ৯.৯৬ শতাংশ, আইটিসির ৯.৮৭ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৯.৮৭ শতাংশ, এইচআর টেক্সটাইলের ৯.৮২ শতাংশ, ডেল্টা স্পিনার্সের ৯.৬২ শতাংশ, মুন্নু সিরামিকের ৯.২৭ শতাংশ, সায়হাম টেক্সটাইলের ৯.২১ শতাংশ, ইস্টার্ন লুব্রিকেন্টসের ৮.৭৫ শতাংশ এবং ইনটেকের শেয়ারদর বেড়েছে ৮.৭৩ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে জিপিএইচ ইস্পাতের শেয়ারদর ৯.৯৬ শতাংশ বা ৫.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ৩৮ হাজার ৭৪৫টি শেয়ার ৪৯৭ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৫৩.৯০ টাকা থেকে ৫৬.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫৬.৩০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৩৪ টাকা এবং সর্বোচ্চ ছিল ৫৬.৩০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইটিসির শেয়ারদর বেড়েছে ৯.৯৩ শতাংশ, হাক্কানী পাল্পের ৯.৮৪ শতাংশ, আনলিমা ইয়ার্নের ৯.৭৮ শতাংশ, ডেল্টা স্পিনার্সের ৯.৭১ শতাংশ, ইস্টার্ন ক্যাবলসের ৯.৫৮ শতাংশ, সিনোবাংলার ৯.৫৫ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৯.৩১ শতাংশ, সায়হাম টেক্সটাইলের ৯.২৭ শতাংশ এবং মুন্নু সিরামিকের শেয়ারদর বেড়েছে ৯.২৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top