আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জানুয়ারী ২০১৬, বুধবার |

kidarkar

সামিট অ্যালায়েন্সের রাইট আবেদনের তারিখ ঘোষণা

summit alaiance port copyশেয়ারবাজার ডেস্ক : রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন বাড়ানোর অনুমোদন পাওয়া সেবা ও আবাসন খাতের কোম্পানি সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেড রাইট আবেদন শুরুর তারিখ ঘোষণা করেছে।  এর জন্য রেকর্ড  ডেট নির্ধারণ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটির রাইট আবেদন আগামী ৩০ মার্চ শুরু হবে। চলবে ২১ এপ্রিল, ২০১৬ তারিখ পর্যন্ত। এর জন্য ১৫ ফেব্রুয়ারি, ২০১৬ তারিখ রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ১৮ জানুয়ারি জমি কেনা ও ঋণ পরিশোধের জন্য রাইট শেয়ার ছেড়ে মূলধন বাড়ানোর অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের ৫৬৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, সামিট অ্যালায়েন্স পোর্ট ৩ কোটি ৪৩ লাখ ৫২ হাজার ৪৬৬টি সাধারণ শেয়ারের বিপরীতে ১R:৫ অনুপাতে (৫টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি) রাইট শেয়ার ছাড়বে। প্রতিটি রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ টাকা প্রিমিয়ামসহ মোট ১৫ টাকা।

রাইট শেয়ারের মাধ্যমে কোম্পানিটি ৫১ কোটি ৫২ লাখ ৮৬ হাজার ৯৯০ টাকা সংগ্রহ করবে। সংগৃহীত অর্থে জমি ক্রয় এবং মেয়াদী ঋণ পরিশোধ করবে সামিট এল্যায়েন্স পোর্ট।

রাইট শেয়ার ডকুমেন্ট অনুযায়ী, কোম্পানিটির ১ জানুয়ারি ২০১০ থেকে ৩০ জুন ২০১৫ পর্যন্ত শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৪৪ টাকা (ওয়েটেড এভারেজ) এবং ৩০ জুন ২০১৫ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৮.০০ টাকা।

রাইট শেয়ার সংক্রান্ত ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.