ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্য দিবেসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। বুধবার শুরু থেকে সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। তবে উত্থানের গতি খুব একটা বেশী নয়। এদিন প্রথম দেড় ঘন্টার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পাশপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানি শেয়ার দর। ফলে আবার চাঙ্গা হচ্ছে পুঁজিবাজার।

দুপুর ১২ টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮১০ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১০৯টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৯৮ কোটি ৮৩ লাখ ৯৯ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করছে ৪৮০০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৪৮ কোটি ৬৭ লাখ ৮ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে আমরা টেকনোলজিসের শেয়ার। দিনভর এ কোম্পানির ৩০ লাখ ৩৮ হাজার ৬২৯টি শেয়ার ১২ কোটি ৬৮ লাখ ৪৫ হাজার টাকায় লেনদেন হয়েছে।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯২১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৭২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ৮০ লাখ ৩৭ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top