আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জানুয়ারী ২০১৬, মঙ্গলবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে ইস্টার্ন লুব্রিকেন্টস, সিএসইতে রুপালী ইন্স্যুরেন্স

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে (২৬ জানুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পনি ইস্টার্ন লুব্রিকেন্টস। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের রুপালী ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: মুঙ্গলবার ডিএসইতে ইস্টার্ন লুব্রিকেন্টসের শেয়ারদর ৭.৪৯ শতাংশ বা ৪০.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫ হাজার ৬৬৭টি শেয়ার ৪৬ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৫৮২ টাকা থেকে ৫৮২.৬০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫৮২.৬০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩ শত টাকা এবং সর্বোচ্চ দর হয়েছে ৫৮২.৬০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে সানলাইফ ইন্স্যুরেন্সর দর বেড়েছে ৬.৮৮ শতাংশ, দেশ গার্মেন্টসের ৬.৭৯ শতাংশ, ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের ৬.৩৯ শতাংশ, ইস্টল্যান্ডের ৫.৭৪ শতাংশ, ওরিয়ন ইনফিউশনের ৪.৮৭ শতাংশ, গ্লোবাল ইন্স্যুরেন্সের ৪.৮৩ শতাংশ, সালভো কেমিক্যালের ৪.৮৩ শতাংশ, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৪.৭১ শতাংশ এবং প্রগতি ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৪.৩২ শতাংশ।

সিএসই: মঙ্গলবার সিএসইতে রুপালী ইন্স্যূরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৫ হাজার ২৬৯টি শেয়ার ২০ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১৭ টাকা থেকে ১৮.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১৮.৭০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৩.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৩.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে নিটল ইন্স্যুরেন্স শেয়ারদর বেড়েছে ৯.৯১ শতাংশ, ইস্টল্যান্ডের ৮.২১ শতাংশ, ডিবিএইচের ৮.১৬ শতাংশ, নর্দান ইন্স্যুরেন্সের ৭.৭৮ শতাংশ, প্রগতি লাইফের ৬.৬৭ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৬.০৫ শতাংশ, আরএন স্পিনিংয়ের ৫.৭৪ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৫.৪১ শতাংশ এবং পপুলার লাইফের শেয়ারদর বেড়েছে ৪.৯৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.