সূচক ও লেনদেন বেড়েছে

price-up-শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্য দিবেসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। বুধবার শুরু থেকে সূচকে উত্থান লক্ষ্য করা গেছে। তবে উত্থানের গতি খুব একটা বেশী নয়। এদিন সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানি শেয়ার দর। আর টাকার অংকে কিছুটা বেড়েছে লেনদেন। ফলে আবার চাঙ্গা হচ্ছে পুঁজিবাজার।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮০২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫৯ কোটি ৩৫ লাখ ৬১ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করছে ৪৮০০ পয়েন্টে। ওই দিন লেনদেন হয় ২৪৮ কোটি ৬৭ লাখ ৮ হাজার টাকা। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন বেড়েছে ১০ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯২৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১০৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২১ কোটি ৪৯ লাখ ৮৯ হাজার টাকা।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top