আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জানুয়ারী ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের মুনাফা কমেছে

downloadশেয়ারবাজার রিপোর্ট : অর্ধবার্ষিকের শেষ তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’২০১৫) মুনাফা কমেছে রেস অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি পরিচালিত মেয়াদি এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকের শেষ তিন মাসে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে দশমিক ১৬ টাকা। অথচ এর আগের বছর একই সময়ে ফান্ডটি ইউনিট প্রতি দশমিক ১৭ টাকা মুনাফা করেছিল।

এদিকে জুলাই থেকে ৩১ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত এ ছয় মাসে ফান্ডটির ইউনিট প্রতি মুনাফা হয়েছে দশমিক ৩২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল দশমিক ৩০ টাকা। অর্থাৎ গতবছরের তুলনায় চলতি অর্থবছরের অর্ধবার্ষিকিতে ফান্ডটির মুনাফা ৬ দশমিক ৬৬ শতাংশ বেড়েছে।

এছাড়া চলতি অর্থবছরের প্রথম ছয় মাসে ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে দশমিক ৪৩ টাকা। এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিল দশমিক ৪২ টাকা। এদিকে চলতি অর্থবছরের প্রথম ছয় মাসে বর্তমান বাজার দরে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ দশমিক ২৭ টাকা এবং ক্রয় মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১ দশমিক ০৭ টাকা। যা ৩০ জুন, ২০১৫ সমাপ্ত অর্থবছরে ছিল যথাক্রমে ছিল ১২ দশমিক ২৪ টাকা এবং ১২ দশমিক ০৩ টাকা।

শেষ তিন মাসে মুনাফা কমে যাওয়া প্রসঙ্গে রেস অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে শেয়ারবাজারনিউজ ডটকমকে বলেন, ২০১৫ বছরের শেষ দিকে শেয়ারবাজারে মন্দাভাবের কারণে আমাদের মুনাফা কম হয়েছে।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.