আজ: বুধবার, ০৪ অগাস্ট ২০২১ইং, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ ফেব্রুয়ারী ২০১৫, বুধবার |



kidarkar

ডিএসইতে তালিকাভুক্তির অনুমোদন পেল শাশা

sasaশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা শাশা ডেনিমসকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। বুধবার ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসইর  জনসংযোগ কর্মকর্তা  এম. শফিকুর রহমান  শেয়ারবাজারনিউজ.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ১৮ জানুয়ারি আইপিও লটারি ড্র সম্পন্ন করে শাশা ডেনিমস ।  শাশা ডেনিমসের আইপিওতে মোট ৯৬৩ কোটি ২৭ লাখ টাকার আবেদন জমা পড়েছিল। যা চাহিদার তুলনায় ৫ দশমিক ৫০ গুণ বেশি। এর মধ্যে প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীরা জমা দিয়েছেন ৭২০ কোটি ২১ লাখ ৪ হাজার টাকার আবেদন। সাধারণ বিনিয়োগকারীরা ৮০ কোটি ৭৯ লাখ ৫ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা ৫০ কোটি ৯০ লাখ ৪৭ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডের কাছ থেকে ১১১ কোটি ৩৬ লাখ ৫১ হাজার টাকার আবেদন জমা পড়েছে।

এর আগে ১৪ ডিসেম্বর এই কোম্পানির আইপিও আবেদন শুরু হয়। স্থানীয় বিনিয়োগকারীরা ২১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করার সুযোগ পেয়েছেন। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য ৩০ ডিসেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ ছিল।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৭৫ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে শেয়ার ইস্যু করেছিল। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২৫ টাকা প্রিমিয়ামসহ ৩৫ টাকা মূল্যে শেয়ার ইস্যু করেছে শাশা ডেনিমস।

আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ ও ব্যংক ঋণ পরিশোধে ব্যয় করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল ও ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ্য, গত বছরের ১৪ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫২৯তম সভায় শাশা ডেনিমসের আইপিও অনুমোদন দেয়া হয়।

 

শেয়ারবাজার/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.