বিনিয়োগকারীদের হতাশ করলো ম্যাকসন্স স্পিনিং

Maksons-Spinningশেয়ারবাজার ডেস্ক: বিনিয়োগকারীদের হতাশ করে ৩০ সেপ্টেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ম্যাকসন্স স্পিনিং লিমিটেড। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ কোম্পানি শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.১১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৭ টাকা (মাইনাস)।

ঘোষিত নো ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মত্তিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ ফেব্রুয়ারি।

উল্লেখ্য, ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত বছর শেয়ার হোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিলো ০.৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিলো ১.৭৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৯২ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

 

আপনার মন্তব্য

Top