আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ফেব্রুয়ারী ২০১৬, রবিবার |

kidarkar

ডোরিন পাওয়ারের আইপিওতে আবেদন শুরু কাল

doreen powerশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের আইপিও আবেদন শুরু হবে আগামীকাল (৮ ফেব্রুয়ারি)। ওইদিন সকাল ১০টায় শুরু হবে এ কোম্পানির আইপিও আবেদন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডোরিন পাওয়ারের আইপিও আবেদন ৮ ফেব্রুয়ারি, সোমবার থেকে ১৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার পর্যন্ত চলেব। আর প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই একই তারিখ নির্ধারণ করা হয়েছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের  (বিএসইসি) ৫৬০তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, আইপিওর মাধ্যমে পুঁজিবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ৫৮ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। এ লক্ষ্যে ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৯ টাকা প্রিমিয়ামসহ মোট ২৯ টাকায় শেয়ার ইস্যু করবে ডোরিন পাওয়ার। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ২০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও আবেদনের বিপরীতে বিনিয়োগকারীদের জমা দিতে হবে ৫ হাজার ৮০০ টাকা।

আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকা ২টি সাবসিডিয়ারি কোম্পানির পাওয়ার প্লান্ট স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.১৯ টাকা (ওয়েটেড এভারেজ) এবং ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৪.৮৭ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এলায়েন্স ফাইন্যান্স লিমিটেড এবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/অ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.