৬৪ হাজার টাকায় মিলবে ১ আইসক্রিম!

iceশেয়ারবাজার ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে মাত্র এক হাতা আইসক্রিম বিক্রি হচ্ছে ২৯৯৯ দেরহামে। যা বাংলাদেশি মুদ্রায় হিসেব  প্রায় ৬৪ হাজার টাকা। দুবাই শহরের জুমেরোহ রোডের এক আইসক্রিমের দোকানে এটি বিক্রি হচ্ছে বলে জানিয়েছে গালফ নিউজ।

শৌখিন ভোজনরসিকদের জন্য সম্প্রতি ‘ব্ল্যাক ডায়মন্ড’ নামের নতুন এই আইসক্রিম বাজারে এনেছে ‘স্কুপি ক্যাফে’। এটি চেখে দেখতে চাইলে আপনাকে খরচ করতে হবে ৬৩ হাজার ৫শ ১৬ টাকা। আপনি হয়ত ভাবছেন, এত দাম, একি সেনা দিয়ে তৈরি! আপনার অনুমান অনেকটা ঠিক। এটি সাজানোর জন্য সোনা ব্যবহার করা হয়ে থাকে।

বিশ্বের সব সুস্বাদু আর মূল্যবান মাল-মশলা মিশিয়ে তৈরি হয়েছে ব্ল্যাক ডায়মন্ড। এতে রয়েছে মাদাগাস্কারের সবচাইতে উত্তম মানের ভ্যানিলা। সঙ্গে মেশানো হয়েছে সুগন্ধীযুক্ত ইরানি জাফরান এবং ইতালির মূল্যবান মশলা ব্লাক ট্রাফেল। ওক আর হ্যাজল নাট গাছের ফল দিয়ে তৈরি হয় এই উপাদানটি। এরপর এ রেসিপিটি নিয়ে পাঁচ সপ্তাহ ধরে চলে পরীক্ষা নীরিক্ষা। শেষে তৈরি হয় ব্ল্যাক ডায়মন্ড।

এখানেই শেষ নয়, খদ্দেরদের পাতে তুলে দেয়ার ক্ষেত্রেও রয়েছে নানা কায়দা কানুন। এত দামি জিনিস কি আর সাধারণভাবে পরিবেশন করা যায়! ২৩ ক্যারট ভোজ্য সোনা দিয়ে সুশোভিত এক স্কুপ ব্ল্যাক ডায়মন্ড পরিবেশনে ব্যবহার করা হয় সুদৃশ্য আর দামি বাটি- চামচ। অবশ্য খাওয়া শেষে বাটি আর চামচের সেটটি স্মৃতি হিসেবে রেখে দিতে পারবেন খদ্দেররা। এর জন্য তাদের বাড়তি কোনো টাকা দিতে হবে না।

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top