আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

bazar 12শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ১০মিনিট পর ধীরে ধীরে পড়তে থাকে সূচকে। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর । আর টাকার অংকে এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১২১ কোটি টাকা।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১১৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৪৮ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৩০টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এসময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১২১ কোটি ৩০ লাখ ৪০ হাজার টাকা।

এর আগের কার্যদিন অর্থাৎ রোববার বেলা ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান বেড়ে ৪ হাজার ৫৭৭ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ১১০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ৭৪৫ পয়েন্টে। ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ০.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৭১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৬৬ কোটি ৫১ লাখ ২৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.