ডিএসইতে গেইনারের শীর্ষে কোহিনূর কেমিক্যাল, সিএসইতে আজিজ পাইপস

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (৮ ফেব্রুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোহিনূর কেমিক্যালস লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আজিজ পাইপস। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: সোমবার ডিএসইতে কোহিনূর কেমিক্যালের শেয়ারদর ৮.৭৪ শতাংশ বা ৩১.৬০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২০ হাজার ৬১৬টি শেয়ার ৩৩৭ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৩৬১.২০ টাকা থেকে ৩৯৩.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩৯৩.২০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩৩০.২০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩৯৩.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে লিবরা ইনফিউশনের দর বেড়েছে ৮.৭৪ শতাংশ, ন্যাশনাল টি’র ৭.৫০ শতাংশ, মুন্নু স্ট্যাফলার্সের ৭.২৫ শতাংশ, স্টাইল ক্রাফ্টের ৬.২৫ শতাংশ, জেমিনি সী ফুডের ৫.১২ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ৫.০৯ শতাংশ, বিডি কমের ৪.১৩ শতাংশ, শাহজিবাজার পাওয়ারের ৩.৭১ শতাংশ এবং এটলাস বাংলাদেশের শেয়ারদর বেড়েছে ৩.৫৪ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে আজিজ পাইপসের শেয়ারদর ১০ শতাংশ বা ৩.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩৫২টি শেয়ার ৬ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ৩৮.৫০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫ টাকা এবং সর্বোচ্চ ছিল ৪৭.১০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে লিবরা ইনফিউশনের শেয়ারদর বেড়েছে ৮.৭৪ শতাংশ, রহিমা ফুডের ৭.৬১ শতাংশ, এ্যাপেক্স ফুটওয়্যারের ৭.৩৬ শতাংশ, বিআইএফসির ৭.০৭ শতাংশ, ইমাম বাটনের ৬.৯৩ শতাংশ, প্রাইম লাইফের ৫.৮৮ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৫.৭১ শতাংশ, এ্যাপেক্স ফুডের ৫.৪৭ শতাংশ এবং হা-ওয়েল টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৪.৭৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top