আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ ফেব্রুয়ারী ২০১৬, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে প্রাইম লাইফ, সিএসইতে সেন্ট্রাল ইন্স্যুরেন্স

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (১০ ফেব্রুয়ারী) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বীমা খাতের কোম্পানি প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে প্রাইম লাইফের শেয়ারদর ৯.৩৬ শতাংশ বা ৪.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৭ লাখ ৯৪ হাজার ৫৬৮টি শেয়ার ৮১৯ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৪৬.৪০ টাকা থেকে ৫১.৭০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫১.৭০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩৮.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫১.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে অগ্রনী ইন্স্যুরেন্সের দর বেড়েছে ৮.৯৭ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৮.৯৪ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৮.০১ শতাংশ, জেমিনি সী ফুডের ৭.৪৯ শতাংশ, লিবরা ইনফিউশনের ৭.৪৯ শতাংশ, সিএমসি কামালের ৭.০১ শতাংশ, দেশ গার্মেন্টসের ৬.৮৪ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৫.৭৭ শতাংশ এবং কাশেম ড্রাইসেলসের শেয়ারদর বেড়েছে ৪.৫৬ শতাংশ।

সিএসই: বৃহস্পতিবার সিএসইতে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ারদর ৯.৫৫ শতাংশ বা ১.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩ হাজার ৮২৩টি শেয়ার ৫ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানিটির শেয়ারদর ১৭.২০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১৫.৭০ টাকা এবং সর্বোচ্চ ছিল ২৩.২০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে পপুলার লাইফের শেয়ারদর বেড়েছে ৯.৪৫ শতাংশ, সোনার বাংলা ইন্স্যুরেন্সের ৯.২৯ শতাংশ, কোহিনূর কেমিক্যালের ৮.৭২ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৮.৪৭ শতাংশ, প্রাইম লাইফের ৭.৫৩ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৭.৫০ শতাংশ, লিবরা ইনফিউশনের ৭.৪৯ শতাংশ, এসইএমএল ইক্যুইটি ফান্ডের ৭.৪৫ শতাংশ এবং রুপালী ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৭.১৯ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.