আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ ফেব্রুয়ারী ২০১৬, মঙ্গলবার |

kidarkar

ড্রাগন সোয়েটারের আইপিও লটারির ড্র আজ

Dragon-Groupশেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের আইপিও লটারির ড্র আজ অনুষ্ঠিত হবে।

জানা যায়, আজ ১৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার সকাল ১০ টায়, ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটট, রমনা, ঢাকাতে অনুষ্ঠিত হবে এ কোম্পানির আইপিও লটারির ড্র।

এদিকে এ কোম্পানির আইপিওতে মোট ৮৭৫ কোটি ৫৮ লাখ ৪৫ হাজার টাকার আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা জমা দিয়েছেন ৫৪০ কোটি ১৪ লাখ ৮৫ হাজার টাকার আবেদন, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা দিয়েছেন ৬৪ কোটি ৪২ লাখ ৪৫ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা দিয়েছেন ১৭ কোটি ২৭ লাখ ১৫ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডে জমা পড়েছে ২৫৩ কোটি ৭৪ লাখ টাকার আবেদন। যা মোট আবেদনের প্রায় ২১.৮৯ গুণ।

ড্রাগন সোয়েটারের আইপিওতে স্থানীয় ও প্রবাসী বিনিয়োগকারীরা ১৭ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করেছে। আর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬১তম সাধারণ সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, আইপিওতে কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া ১০ টাকা অভিহিত মূল্যে ৪ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছিল ৫০০টি শেয়ারে।

আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকায় মেশিন ক্রয়,বিল্ডিং ও সিভিল কনস্ট্রাকশন, স্পেয়ার পার্টস ক্রয়, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৩৩ টাকা (ওয়েটেড এভারেজ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭৯ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্বদেশ ইনভেষ্টমেন্ট লিমিটেড।

 

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.