সপ্তাহজুড়ে ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩১শে ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। এগুলো হচ্ছে- ইউনাইটেড ফাইন্যান্স, ইন্ডাস্ট্রিয়াল প্রোমশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ (আইপিডিসি), রিলায়েন্স ইন্স্যুরেন্স ও গ্রীন ডেলটা ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনাইটেড ফাইন্যান্স:

শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস ডিভেডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভেডেন্ড। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭.৪৯ টাকা।

আইপিডিসি:

আর্থিক খাতের কোম্পানি ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশন অ্যান্ড ডেভেলাপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (আইপিডিসি) শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ স্টক ডিভেডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯০ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯.৬০ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স:

বিমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৬১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬০.৪৯ টাকা।

গ্রীন ডেলটা ইন্স্যুরেন্স:

বীমা খাতের কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৫ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭০.৫৪ টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top