মূলধন বাড়াতে বাধা নেই জিএসপি ফাইন্যান্সের

GSPশেয়ারবাজার রিপোর্ট: পরিশোধিত মূলধনের লক্ষ্যমাত্রা পূরণ করতে আর কোনো বাধা নেই পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্সের। মূলধন বাড়ানোর অংশ হিসেবে কোম্পানির পরিচালনা পর্ষদ ২০১৪ অর্থবছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ৫৫ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রস্তাব করে। আর কোম্পানিটির ২০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিনিয়োগকারীদের সম্মতিক্রমে তা পাশ হয়। ফলে পরিশোধিত মুলধন ৬৭ কোটি ৫০ লাখ টাকা থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করতে পারবে কোম্পানিটি।

আজ সোমবার সকাল ১১টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে জিএসপি ফাইন্যান্সের চেয়ারম্যান ফিরোজ ইউ হায়দার এর সভাপতিত্বে ২০তম এজিএম অনুষ্ঠিত হয়।

এসময় কোম্পানিটির শেয়ারহোল্ডারগণ তাদের বক্তব্যে কেন্দ্রীয় ব্যাংকের দেওয়া পরিশোধিত মূলধনের লক্ষ্যমাত্রা পূরণ করতে পারায় কোম্পানিটির পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

তারা বলেন, কোম্পানিটি ধারাবাহিকভাবে উন্নতি করছে। ফলে কোম্পানিটির নীট মুনাফা বাড়ছে। পাশাপাশি পরিশোধিত মূলধন বাড়াতে শেয়ারহোল্ডারদের কাছ থেকে অর্থ না নিয়ে ৫৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়া হয়েছে। এ জন্য কোম্পানির পরিচালনা পর্ষদের প্রতি ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে কোম্পানিটি আরো ভাল ব্যবসা করে বেশি ডিভিডেন্ড দিতে পারে সেই বিষয়ে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

এসময় শেয়ারহোল্ডাররগণ কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে বারবার রদবদলের প্রসঙ্গে অসন্তোষ প্রকাশ করে বলেন, কোম্পানিটি এখনো স্থায়ী কোন এমডি নিয়োগ দিতে পারেনি। পরিণতিতে ভারপ্রাপ্ত এমডি দিয়ে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে। কোম্পানির শীর্ষ পদে এমন অবস্থা বিরাজ করলে ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়তে পারে। তাই শিগগিরই এমডি পদে স্থায়িভাবে নিয়োগ অথবা বর্তমান ভারপ্রাপ্ত এমডি-কেই স্থায়িভাবে নিয়োগ দেওয়ার দাবি জানান।

শেয়ারহোল্ডারদের বক্তব্যের জবাবে ফিরোজ ইউ হায়দার চলমান সঙ্কট নিরসনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে সকলকে আশ্বস্ত করেন। এসময় তিনি উপস্থিত শেয়ারহোল্ডার এবং সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে এজিএম এর সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠিত এজিএমে চেয়ারম্যান ছাড়াও স্বাধীন পরিচালক ড. এটিএম শামসুল হুদাসহ অন্য পরিচালক বর্গ এবং কোম্পানিটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল আলম, কোম্পানি সেক্রেটারি মো: মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

 

শেয়ারবাজার/তু/অ

 

 

আপনার মন্তব্য

Top