আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ ফেব্রুয়ারী ২০১৬, রবিবার |

kidarkar

সপ্তাহ শুরু নেতিবাচক প্রবণতায়

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নেতিবাচক প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন শুরুতে উর্ধ্বমুখী থাকলেও ২০ মিনিট পর টানা পড়তে থাকে সূচক। আজ ডিএসই-তে সূচক ০.৬৭ শতাংশ এবং লেনদেন প্রায় ৮ শতাংশ কমেছে। আজকের বাজারে আর্থিক, বীম, ওষুধ এবং বস্ত্রসহ বড় বড় খাতের অধিকাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ।

রোববার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। আজ ডিএসইতে মোট ৪২৪ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এর আগের কার্যদিবসে ডিএসইর ব্রড ইনডেক্স ১১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৫৬৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১১১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৭৫৩ পয়েন্টে । ওই দিন ডিএসইতে মোট ৪৫৯ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩৫ কোটি ৪৫ লাখ টাকা অর্থাৎ ৭.৭১ শতাংশ বেড়েছে।

এদিকে দিনশেষে সিএসই সাধারণ মূল্যসূচক ৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৫০১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আজ সিএসই-তে মোট লেনদেন হয়েছে ২৮ কোটি ৮০ লাখ টাকা।

এর আগের দিন সিএসই সাধারণ মূল্যসূচক ছিল ৮৫৭৩ পয়েন্ট। এদিন সিএসই-তে মোট লেনদেন হয়েছিল ৩৪ কোটি ৬৩ লাখ।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.