আজ: মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ইং, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৫৫ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে উত্থান থাকলেও ২০মিনিট পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক এবং ৪৫ মিনিট পর ঘুরে দাড়ানোর চেষ্টা অব্যাহত থাকে বাজারে। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৫ কোটি টাকা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১০৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৩৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৫৫ কোটি ৫৩ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১১৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৭৪৭ পয়েন্টে। আর এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৪৩ কোটি ৯৩ লাখ ৬৪ হাজার টাকা।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ৫০৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১০ কোটি ৬৩ লাখ ৪৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.