আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ ফেব্রুয়ারী ২০১৬, সোমবার |

kidarkar

বিএনপির শীর্ষ ২ পদে তফসিল ঘোষণা

bnpশেয়ারবাজার ডেস্ক: আগামী ১৯ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় কাউন্সিলকে সামনে রেখে দলটির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ্যে তফসিল ঘোষণা করেছে বিএনপি।

সোমবার বেলা ১১টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এ তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২ মার্চ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচন পরিচালনায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত অস্থায়ী অফিসে রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করা যাবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ৪ মার্চ, যাচাই-বাছাই ৫ মার্চ ও প্রত্যাহারের শেষ দিন ৬ মার্চ। ১৯ মার্চ এই দুই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল ঘোষণার সময় জমির উদ্দিন সরকার বলেন, এই দুই পদে প্রতিদ্বন্দ্বিতাকারী নিজে কিংবা লিখিতভাবে মনোনীত তার নির্বাচনী এজেন্টদের মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান, প্রত্যাহার এবং ভোট গণনার সময় উপস্থিত থাকতে পারবেন। এই দুই পদে প্রার্থী হতে হলে বয়স কমপক্ষে ৩০ বছর হতে হবে। এ ছাড়া তাকে অবশ্যই দলের চাঁদাদাতা সদস্য হতে হবে।

শীর্ষ এ দুটি পদের নির্বাচন পেছানোর সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আল্লাহ যদি না চান তাহলে নির্বাচন পেছানোর কোনো সম্ভাবনা নেই। এ সময় এ দুই পদে নির্বাচন ও দলের কাউন্সিল সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য  সরকারের সহযোগিতা চান তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.