আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ মার্চ ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে এসিএমএল ফান্ড, সিএসইতে প্রিমিয়ার লিজিং

top-10-Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবসে (৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাতের এসিএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে আর্থিক খাতের কোম্পানি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসই: বৃহস্পতিবার ডিএসইতে এসিএমএল ফান্ডের ইউনিট দর ৬.৮০ শতাংশ বা ০.৭০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ১ হ্জার শেয়ার ২ বার হাতবদল হয়।

আজ এ ফান্ডটির ইউনিট দর ১১ টাকায় অপরিবর্তীত থাকে এবং সর্বশেষ ১১.০০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির ইউনিট দর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১০.৩০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১১.০০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আইটিসির শেয়ার দর বেড়েছে ৬.২২ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৫.৫৮ শতাংশ, পূবালী ব্যাংকের ৫.০৫ শতাংশ, ঢাকা ব্যাংকের ৪.৭৬ শতাংশ, ব্র্যাক ব্যাংকের ৪.৪৬ শতাংশ, ম্যারিকো বাংলাদেশের ৩.৮৫ শতাংশ, প্রগতি ইন্স্যুরেন্সের ৩.৭৩ শতাংশ, পিপলস ইন্স্যুরেন্সের ৩.৬৫ শতাংশ এবং ইসলামী ফাইন্যান্সের শেয়ার দর বেড়েছে ৩.৪৭ শতাংশ।

সিএসই:  বৃহস্পতিবার সিএসইতে প্রিমিয়ার লিজিংয়ের শেয়ার দর ৯.৪১ শতাংশ বা ০.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১২ হাজার ৩৬০টি শেয়ার ২৭ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ার দর ৮.৯০ টাকা থেকে ৯.৩০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৯.৩০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ার দর সর্বনিম্ন ছিল ৬.৪০ টাকা এবং সর্বোচ্চ ছিল ৯.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ার দর বেড়েছে ৭.৫০ শতাংশ, আইটিসির ৬.৬৬ শতাংশ, ইবনে সিনার ৫.৫৬ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ৪.৮৮ শতাংশ, প্যারামাউন্ড ইন্স্যুরেন্সের ৪.৭৬ শতাংশ, আরডি ফুডের ৪.০০ শতাংশ, আইডএলসির ৩.৫৫ শতাংশ, বাটা সুর ৩.৪৩ শতাংশ এবং শইনপুকুর সিরামিকসের শেয়ার দর বেড়েছে ২.৮৩ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.