আইসিবি’র ব্যবস্থাপনা পরিচালককে দুদকে তলব

fayekuzzaman_sharebazarnewsশেয়ারবাজার রিপোর্ট : রাষ্ট্রয়াত্ব ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবসিডিয়ারি মার্চেন্ট ব্যাংক আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের বিরুদ্ধে গ্রাহক প্রতারনার অভিযোগ উঠেছে। এ বিষয়ে অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রাহকের নামে ঋণ দেখিয়ে প্রায় সাড়ে ১৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সম্প্রতি অনুসন্ধান শুরু হয়েছে। অভিযোগ অনুসন্ধানে প্রয়োজনীয় সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করা হয়েছে। একই সঙ্গে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান ফায়েকুজ্জামান এবং পরিচালক ও প্রধান নির্বাহী মো. মশিউর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আজ দুদক কার্যালয়ে তলব করা হচ্ছে। দুদকের প্রধান কার্যালয়ে আগামি বুধবার তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। দুদকের সহকারী পরিচালক মো. আল আমিন এ অভিযোগ অনুসন্ধানের দায়িত্বে রয়েছেন। আজ সোমবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি শেয়ারবাজার নিউজ ডট কমকে নিশ্চিত করেছেন।

দুদক জানায়, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের গ্রাহক মেজর (অব.) মো. আবদুর রাজ্জাক ২০০৯ সালের ৭ অক্টোবর শেয়ারবাজারে তিনি ও তার স্ত্রীর নামে দুটি হিসাব (হিসাব নম্বর ৮৮৫০ ও ৮৮৫১) খোলেন। পরবর্তী সময়ে তিনি চার লাখ টাকা দিয়ে গ্রামীণফোনের শেয়ার ক্রয় করেন। আবদুর রাজ্জাক কোনো মার্জিন ঋণ গ্রহণ না করলেও ২০১৪ সালের ১৯ জুন আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের পক্ষ থেকে চিঠি দিয়ে তাকে মার্জিন ঋণের কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, বিনিয়োগ হিসাব ৮৮৫০ এর বিপরীতে ছয় লাখ ৪২ হাজার ৮৫ টাকা মার্জিন ঋণ নেওয়া হয়েছে। ঋণ পরিশোধ ও সমন্বয়ের জন্যই মূলত ওই চিঠি দেওয়া হয়। একইভাবে আবদুর রাজ্জাকের স্ত্রী জাহানারা পারভীনের নামেও ৯ লাখ টাকা মার্জিন ঋণ দেখানো হয়েছে। এভাবে স্বামী-স্ত্রীর নামে মোট প্রায় সাড়ে ১৫ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শেয়ারবাজারনিউজ/ও

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top