আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মার্চ ২০১৬, মঙ্গলবার |

kidarkar

নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

baশেয়ারবাজার রিপোর্ট : সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। দিনের শুরুতে উধ্বমূখী থাকলেও ৪৫ মিনিট পরে ধীরে ধরে নামতে থাকে সূচক। মঙ্গলবার সূচক কমলেও বেড়েছে বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১০৫ কোটি টাকা।

মঙ্গলবার দুপুর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৪৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, কমেছে ৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১০৫ কোটি ৩ লাখ ১৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ সোমবার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪৪৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৮১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৭০৭ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১০২ কোটি ১৬ লাখ ৬৯ হাজার টাকা।

এদিকে আজ দুপুর ১২ টায় সিএসই সাধারন মূল্যসূচক ০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩০৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৫৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৮ কোটি ৩ লাখ ৮৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.