আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ মার্চ ২০১৬, রবিবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে কেয়া কসমেটিক্স, সিএসইতে প্রাইম ইন্স্যুরেন্স

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে (১৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিক্স। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের প্রাইম ইন্স্যুরেন্স। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: রোববার ডিএসইতে কেয়া কসমেটিক্সের শেয়ারদর ৯.৯১ শতাংশ বা ১.১০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ৫৩ লাখ ১১ হাজার ৩৯৩টি শেয়ার ১ হাজার ৭৮৫ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ১১.২০ টাকা থেকে ১২.২০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১২.২০ টাকায় লেনদেন হয়। এ কোম্পানির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ১১.১০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ১২.২০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে আমান ফিডের দর বেড়েছে ৮.৭০ শতাংশ, পদ্মা অয়েলের ৬.৪১ শতাংশ, প্রাইম ইন্স্যুরেন্সের ৬.৩৪ শতাংশ, বার্জার পেইন্টসের ৫.৫৬ শতাংশ, রিপাবলিক ইন্স্যুরেন্সের ৫.৫২ শতাংশ, ডেল্টা লাইফের ৫.৫০ শতাংশ, আইটিসির ৫.১০ শতাংশ, এমারাল্ড অয়েলের ৪.৬২ শতাংশ এবং রিজেন্ট টেক্সটাইলের শেয়ারদর বেড়েছে ৪.১২ শতাংশ।

সিএসই: রোববার সিএসইতে প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ারদর ১০ শতাংশ বা ১.৩০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানির মোট ২ শত শেয়ার ২ বার হাতবদল হয়।

এ দিন কোম্পানিটির শেয়ারদর ১৪.৩০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ১২ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৭.৯০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে কেয়া কসমেটিক্সের শেয়ারদর বেড়েছে ৯.৯১ শতাংশ, আমান ফিডের ৯.৬৭ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৮.৬২ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ৮.৪১ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৭.৭২ শতাংশ, পদ্মা অয়েলের ৬.৬৪ শতাংশ, প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ৬.৫০ শতাংশ, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৬.৪৫ শতাংশ এবং মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৬.১৫ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.