গ্লাক্সো ও এমটিবির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট:  শেয়ারবাজারে তালিকাভুক্ত গ্লাক্সো স্মিথক্লাইন এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

গ্লাক্সো স্মিথক্লাইন ৪২০ শতাংশ ক্যাশ এবং এমটিবি ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী গ্লাক্সো স্মিথক্লাইনের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৮.৬৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৯২.৩০ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১১১.১৪ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ এপ্রিল হোটেল আগ্রাবাদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১২ মার্চ অনুষ্ঠিত হবে।

এদিকে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক। এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে লোকসান ৪.৫৭ টাকা।

এদিকে কোম্পানিটি ৩০০ কোটি টাকার নন-কনভার্টেবল সাব-অর্ডিনেট বন্ড ছাড়ারও ঘোষণা দিয়েছে। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা টায়ার-২ পরিপালনের জন্য কোম্পানিটি মূলধন বৃদ্ধি করতে এ বন্ড ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। এ কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ সকাল ১০ টায় বসুন্ধরা কনভেনশন সেন্টার-১, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৮ মার্চ নির্ধারণ করা হয়েছে।

 

শেয়ারবাজার/রু/সা/অ

আপনার মন্তব্য

Top