আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ মার্চ ২০১৬, সোমবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৩২ কোটি টাকা

bazar 1শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন। সোমবার সূচক কমলেও বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর এসময়ে আগের দিনের তুলনায় লেনদেনও কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৩২ কোটি টাকা।

সোমবার দুপুর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৭৯ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭১৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১০২টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৩২ কোটি ৯৮ লাখ ৩৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪৭৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ০.৫১ পয়েন্ট কমে অবস্থান করে ১০৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৭১৮ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১২৯ কোটি ৫৯ লাখ ৮৮ হাজার টাকা।

এদিকে আজ দুপুর ১২টায় সিএসই সাধারন মূল্যসূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪০২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১০ কোটি ১৯ লাখ ৯৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.