গভর্নরের পদত্যাগ গুজব: সংশ্লিষ্টদের নাকচ

Atiur_rahman-1428577529শেয়ারবাজার রিপোর্ট: বিপুল পরিমানের অর্থ আত্মসাতের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান পদত্যাগ করছেন- এমন তথ্য গুজব বলে নাকচ করে দিয়েছেন সংশ্লিষ্টরা। এ বিষয়ে অর্থ বিভাগের প্রধান তথ্য কর্মকর্তা এবং বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র, এমন গুজবের কোনো ভিত্তি নেই- বলে দাবী করেছেন।

কেন্দ্রিয় ব্যাংকের গভর্নর পদত্যাগ করছেন- এমন গুজব ছড়িয়ে পড়েছে গতকাল থেকেই। আজ বিকাল চারটায় দেশে নামার পর থেকেই আলোচনায় ছিল গভর্নরের সাথে অর্থমন্ত্রীর জরুরী বৈঠকের বিষয়টি। এ বৈঠকেই গভর্নর পদত্যাগপত্র জমা দেবে বলে গুজব উঠেছে। কিন্তু এ বিষয়টিকে গুজব বলেই উড়িয়ে দিচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এমনকি এ পদে অন্য কাউকে স্থলাভিষিক্ত করার কোনো পরিকল্পনাও সরকারের নেই বলে দাবী করেছেন তাঁরা।

অর্থ মন্ত্রনালয়ের জ্যোষ্ঠ তথ্য কর্মকর্তা সাহেদুর রহমান বলেন, ‘গভর্নর পদত্যাগ করছেন এমন কোনো তথ্য আমাদের কাছে আসেনি। এটা সম্পূর্ণ গুজব। আগামীকাল জরুরী সংবাদ সম্মেলন ডাকা হয়েছে, সেখানেই এ বিষয়গুলো নিশ্চিত করা হবে।’ এ পদে অন্য কাউকে বিবেচনা করা হচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এমন তথ্য আমাদের কাছে আসেনি।’

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালন ও মুখপাত্র শুভঙ্কর সাহা বলেন, ‘এটা নিতান্তই গুজব। এমন কোনো তথ্য আমাদের কাছে নেই।’

অন্যদিকে, আজ সারাদিনই গভর্নর পদত্যাগ করছেন- এমন খবরে মিডিয়াপাড়া মুখর ছিল। সাবেক অর্থসচিবসহ একাধিক নামও আলোচনায় উঠে আসে। কিন্তু দিনশেষে অর্থমন্ত্রীর সাথে বৈঠক না করেই বাসায় ফিরে গেছেন গভর্নর আতিউর রহমান।

উল্লেখ্য, একমাস গোপন রাখার পর রেমিটেন্সের প্রায় ৮০০ কোটি টাকা আত্মসাতের ঘটনা প্রকাশ হওয়ার পর থেকেই গভর্নরের সমালোচনায় মুখর ছিলেন অর্থমন্ত্রী এবং সরকারের উর্ধতন কর্তপক্ষ। অর্থমন্ত্রী প্রকাশ্যেই গভর্নর ও কেন্দ্রিয় ব্যাংকের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। এর মধ্যেই সমালোচনার আগুন উসকে দিয়েছে গভর্নরের ভারত সফর। এত বড় ঘটনা ঘটে যাওয়ার পরও কেন এ সফর বাতিল করলেন না তা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।

 

শেয়ারবাজারনিউজ/ওহ/আহা

আপনার মন্তব্য

Top