তিন কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendশেয়ারবাজার রিপোর্ট: আজ (১৫ মার্চ) পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো: বিদ্যুৎ ও জ্বালানী খাতের সামিট পাওয়ার, সামিট পূর্বাঞ্চল পাওয়ার এবং ব্যাংক খাতের মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড(এমটিবি)। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সামিট পাওয়ার: বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সামিট পাওয়ার ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক সহ মোট ১৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করে। জানা যায়, সমাপ্ত অর্থবছরের জন্য এ কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭৬ টাকা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ২৮.৭৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৪.৪৬ টাকা।

কোম্পানির  বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় কৃষিবিদ ইন্সটিটিউট কমপ্লেক্স বিডি (কেআইবি), খামারবাড়ি, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

সামিট পূর্বাঞ্চল পাওয়ার: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের জন্য এ কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.২৩ টাকা , শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ৩২.২২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৬.৩৯ টাকা।

সামিট পূর্বাঞ্চল পাওয়ারের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ এপ্রিল সকাল সকাল ১০ টায় কৃষিবিদ ইন্সটিটিউট কমপ্লেক্স বিডি (কেআইবি), খামারবাড়ি, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক: কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৭০ টাকা , শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ২৪.১৮ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১১.৫৮ টাকা।

কোম্পানির  বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ এপ্রিল সকাল ১০ টায় পুষ্পগুচ্ছ কনভেনশন সিটি বসুনন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

Top