আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মার্চ ২০১৬, বুধবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে মিরাকেল ইন্ডাস্ট্রিজ, সিএসইতে প্রগতি লাইফ

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে (১৬ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে বিবিধ খাতের মিরাকেল ইন্ডাস্ট্রিজ। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে বীমা খাতের প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া যায়।

ডিএসই: বুধবার ডিএসইতে মিরাকেল ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ৭.০৭ শতাংশ বা ২ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ১১ লাখ ১২ হাজার ৫০৯টি শেয়ার ১ হাজার ৫৭৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ২৮.৫০ টাকা থেকে ৩০.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৩০.৩০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ২৭.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৩২.৪০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে অলটেক্সের দর বেড়েছে ৫.৬৯ শতাংশ, ইস্টার্ন ব্যাংকের ৫.৩০ শতাংশ, এমআই সিমেন্টের ৫.৬১ শতাংশ, ফু-ওয়াং সিরামিকের ৪.০৭ শতাংশ, কেয়া কসমেটিক্সের ৩.৯১ শতাংশ, সিএমসি কামালের ৩.৮৩ শতাংশ, ৭ম আইসিবির ৩.৮২ শতাংশ, আমান ফিডের ৩.৮০ শতাংশ এবং তশরিফা ইন্ডাস্ট্রিজের শেয়ারদর বেড়েছে ৩.৫১ শতাংশ।

সিএসই: বুধবার সিএসইতে প্রগতি লাইফের শেয়ারদর ৯.৭১ শতাংশ বা ১০.৫০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ২৯০টি শেয়ার ২ বার হাতবদল হয়।

এইদিন কোম্পানিটির শেয়ারদর ১১৫ টাকা থেকে ১১৫.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ১১৫.৫০ টাকায় লেনদেন হয়। গত এক বছরে কোম্পানিটির শেয়ারদর সর্বনিম্ন ছিল ৭২.৫০ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৫০ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে মিরাকেল ইন্ডাস্ট্রিজের শেয়ারদর বেড়েছে ৮.১৯ শতাংশ, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ৭.০৪ শতাংশ, সানলাইফ ইন্স্যুরেন্সের ৬.১৭ শতাংশ, অলটেক্সের ৬.০৭ শতাংশ, এমআই সিমেন্টের ৪.৯০ শতাংশ, সায়হাম টেক্সটাইলের ৪.২৯ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৪.২৬ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৪.০৮ শতাংশ এবং ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ৩.৯১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.