আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মার্চ ২০১৬, রবিবার |

kidarkar

স্বপন কুমার বালার কমিশনার হওয়ার গুঞ্জন

balaশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক ড. স্বপন কুমার বালা। বিএসইসি ও ডিএসইতে এ ধরণের গুঞ্জন চলছে।

জানা যায়, চলতি বছরের ১৫ এপ্রিল ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে স্বপন কুমার বালার মেয়াদ শেষ হচ্ছে। সম্প্রতি বিএসইসি’র কমিশনার থেকে পদত্যাগ করা আরিফ খানের স্থলাভিষিক্ত তিনি হবেন এমনটি খবর ছড়িয়েছে।

বিএসইসি এবং ডিএসই’র সূত্রগুলো বলছে, আরিফ খানের শূণ্যপদে স্বপন কুমার বালাকে নিয়োগ দেওয়ার ব্যাপারে মন্ত্রনালয় এবং নিয়ন্ত্রক কর্তৃপক্ষের ইতিবাচক দৃষ্টিভঙ্গি ছিল। আরিফ খান পদত্যাগ করে চলে যাওয়ার কারণে নতুন করে আর কোনো পদত্যাগ হোক- এ বিষয়টি এড়ানোর জন্যই স্বপন কুমারের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত নতুন করে কাওকে নিয়োগ দেওয়া হয়নি।

এ ব্যাপারে ডিএসই’র কর্মকর্তারা বলছেন, কমিশনার হিসেবে নিয়োগের ব্যাপারে কোনো কিছু তারা জানেন না। তবে নিয়োগ দেওয়ার আগে তাঁর পদত্যাগ করার কোনো আশঙ্কা নেই। কারণ খুব শিগগিরই তাঁর মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

উল্লেখ্য, দেশের দুই স্টক এক্সচেঞ্জকে ডিমিউচ্যুয়ালাইজড করার পর ডিএসই’তে প্রথম ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন ড. স্বপন কুমার বালা। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন।

শেয়ারবাজারনিউজ/ওহ/আহা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.