আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ মার্চ ২০১৬, সোমবার |

kidarkar

সূচকের উত্থানে চলছে লেনদেন

baশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরুতে কিছুটা উত্থান পতন থাকলেও ৪০মিনিট পর টানা উত্থানে ফিরে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৫৪ কোটি টাকা।

সোমবার সকাল ১২ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৪৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ৭৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ১৫৪ কোটি ৮৪ লাখ ৩৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার এ সময়ে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট কমে অবস্থান করে ৪৪০৩ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১০৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৭৮ পয়েন্টে। এ সময়ে টাকার অংকে মোট লেনদেন হয়েছিলো ১২৭ কোটি ৭০ লাখ ৮০ হাজার টাকা।

এদিকে বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৩১১ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৮ কোটি ২৫ লাখ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.