আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ মার্চ ২০১৬, বুধবার |

kidarkar

ড্রাগন সোয়েটারের লেনদেন শুরু

Dragon-Groupশেয়ারবাজার রিপোর্ট: লেনদেন শুরু করেছে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড । বুধবার (২৩ মার্চ) সকাল সাড়ে ১০টায় দেশের উভয় শেয়ার বাজারে আনুষ্ঠানিক শুরু হয় এ কোম্পানির লেনদেন।

‘এন’ ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করা ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের ট্রেডিং কোড-DSSL এবং ডিএসইতে কোম্পানি কোড-১৭৪৭১। আর সিএসইতে কোম্পানি কোড-১২০৫৯।

জানা যায়, ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে গত ১৬ মার্চ বুধবার জমা হয়েছে।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি আইপিও লটারির ড্র প্রক্রিয়া সম্পন্ন করে কোম্পানিটি। কোম্পানির আইপিওতে মোট ৮৭৫ কোটি ৫৮ লাখ ৪৫ হাজার টাকার আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা জমা দিয়েছেন ৫৪০ কোটি ১৪ লাখ ৮৫ হাজার টাকার আবেদন, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা দিয়েছেন ৬৪ কোটি ৪২ লাখ ৪৫ হাজার টাকা, প্রবাসী বিনিয়োগকারীরা দিয়েছেন ১৭ কোটি ২৭ লাখ ১৫ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ডে জমা পড়েছে ২৫৩ কোটি ৭৪ লাখ টাকার আবেদন। যা মোট আবেদনের প্রায় ২১.৮৯ গুণ।

আইপিওতে কোনো প্রকার প্রিমিয়াম ছাড়া ১০ টাকা অভিহিত মূল্যে ৪ কোটি সাধারণ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছিল ৫০০টি শেয়ারে।

আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকায় মেশিন ক্রয়, বিল্ডিং ও সিভিল কনস্ট্রাকশন, স্পেয়ার পার্টস ক্রয়, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির গত ৫ বছরের শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৩৩ টাকা (ওয়েটেড এভারেজ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭৯ টাকা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে স্বদেশ ইনভেষ্টমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.