প্রথমে কয়েক ঘন্টা, পরে সম্পূর্ণ বন্ধ হবে সিম

tarana halimশেয়ারবাজার রিপোর্ট: চলতি বছরের ৩০ এপ্রিলের মধ্যে অনিবন্ধিত সিম নিবন্ধন না করা হলে সিম বন্ধ করে দেওয়া হবে। এমনটাই ঘোষণা দিয়েছেন ডাক ও টেলি যোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেন, ‘আগামী ৩০ এপ্রিলের মধ্যে যেসব মোবাইল সিমের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হবে না সেই সব সিম প্রথমে দুই-চার ঘন্টার জন্য সাময়িক বন্ধ করে দেয়া হবে যাতে গ্রাহক রেজিস্ট্রেশন সম্পন্ন করতে পারেন। এরপর পর্যায়ক্রমে অনিবন্ধিত সিমগুলো পুরোপুরি বন্ধ করে দেয়া হবে’।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান এ্যারিকসন কোম্পানির ‘লাউঞ্চ অব ইন্টারনেট অব থিংস (আইওটি) পোর্টাল ফর বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনার শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ‘মোবাইল নম্বর পোর্টাবিলিটি (এমএনটি) মোবাইল নম্বর র্পোটবেলিটি বা এমএনপি এপ্রিল-মের মধ্যে চালু করা হবে। এর গাইড লাইন সংশোধন করা হচ্ছে পুরো প্রক্রিয়া কে সক্রিয় করার জন্য, এছাড়া মোবাইল ফোনে কল ড্রপের বিষয়ে বিটিআরসির মনিটরিং আরো জোরদার করার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি আনা হচ্ছ’।

প্রতিমন্ত্রি বলেন, ‘ইতোমধ্যে মানুষের সাথে ইন্টারনেটের সম্পৃতা হয়েছে। এবার যন্ত্র এবং বস্তুর সাথে কানেকটিভিটি’র কাজ শুরু হবে।বাংলাদেশের সমস্ত বিজনেস, ফ্যাক্টরী, মানুষ, রাজপথসহ সবকিছু কানেকটিভিটির আওতায় আসবে’।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top