আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মার্চ ২০১৬, সোমবার |

kidarkar

ডিএসইতে গেইনারের শীর্ষে লিবরা ইনফিউশন, সিএসইতে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

Gainer_SharebazarNewsশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে (২৮ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারের শীর্ষে রয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি লিবরা ইনফিউশন্স লিমিটেড। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই অবস্থানে রয়েছে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ডিএসই: সোমবার ডিএসইতে লিবরা ইনফিউশন্সের শেয়ারদর ৭.৫০ শতাংশ বা ৩৮.৪০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে কোম্পানিটির মোট ৩০ হাজার ৪০৯টি শেয়ার ৬৩৩ বার হাতবদল হয়।

আজ এ কোম্পানির শেয়ারদর ৫১৫ টাকা থেকে ৫৫০.৫০ টাকা পর্যন্ত ওঠানামা করে সর্বশেষ ৫৫০.৫০ টাকায় লেনদেন হয়। কোম্পানিটির শেয়ারদর গত এক মাসে সর্বনিম্ন ছিল ৩৭৯.৮০ টাকা এবং সর্বোচ্চ দর ছিল ৫৫০.৫০ টাকা।

ডিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে ইস্টার্ন লুব্রিকেন্টসের দর বেড়েছে ৭.৪৯ শতাংশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ৭.০২ শতাংশ, জেমিনি সী ফুডের ৬.৮৮ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৫.৫২ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৪.৮২ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ৩.৫৭ শতাংশ, আইটিসির ৩.০৮ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ২.৫৯ শতাংশ এবং ইসলামি ইন্স্যুরেন্সের শেয়ারদর বেড়েছে ২.৫২ শতাংশ।

সিএসই: সোমবার সিএসইতে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটদর ৮.৮৯ শতাংশ বা ০.৮০ টাকা বেড়ে গেইনারের শীর্ষে অবস্থান করে। সারাদিনে ফান্ডটির মোট ৪ হাজার ২ শত ইউনিট ১ বার হাতবদল হয়।

এইদিন ফান্ডের ইউনিটদর ৯.৮০ টাকায় অপরিবর্তীত থাকে। গত এক বছরে এর দর সর্বনিম্ন ছিল ৯ টাকা এবং সর্বোচ্চ ছিল ১৩ টাকা।

সিএসই’তে টপটেন গেইনারের শীর্ষে থাকা অন্যান্যের মধ্যে রুপালী ব্যাংকের শেয়ারদর বেড়েছে ৮.৬৮ শতাংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৮.২৪ শতাংশ, লিবরা ইনফিউশনের ৭.৫০ শতাংশ, ন্যাশনাল টিয়ের ৬.৬০ শতাংশ, এ্যাপেক্স ফুডসের ৫.২৬ শতাংশ, এনভয় টেক্সটাইলের ৫.১৪ শতাংশ, রহিমা ফুডসের ৪.৫৭ শতাংশ, আইডিএলসির ৪.৪৯ শতাংশ এবং এ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ারদর বেড়েছে ৩.২১ শতাংশ।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.